সদ্য সংবাদ
Home / আইন আদালত / নুরদের গ্রেফতার চেয়ে ফের আদালতে ঢাবি ছাত্রী

নুরদের গ্রেফতার চেয়ে ফের আদালতে ঢাবি ছাত্রী

জাতীয় বার্তাকক্ষ, যমুনাপ্রবাহ.কম

ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয়জনকে গ্রেফতারে ফের আবেদন করেছেন অভিযোগকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেই ছাত্রী। বুধবার (৭ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তারের আদালতে আবেদন করেন তিনি। পরে ওই ছাত্রী আদালতপাড়ার সাংবাদিকদের বলেন, লালবাগ ও কোতয়ালী থানায় ২১ ও ২২ সেপ্টেম্বর দুটি মামলা দায়ের করি। স্বাভাবিকভাবে এ ধরনের মামলা দায়েরের পরপরই আসামিদের গ্রেফতার করা হয়। দুই মামলায় অভিযুক্ত ব্যক্তিরা একই। দুই থানাই আসামিদের গ্রেফতার করতে পারছে না। এ বিষয়ে একাধিকবার থানায় যোগাযোগ করেছি। পুলিশ শুধু বলছে আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, আসামিদের দ্রুত গ্রেফতার ও প্রতিবেদন দাখিলের আবেদন করেছি। ন্যায়বিচার পাওয়া নিয়ে আমি সন্দিহান। যেহেতু কেউ মারা না গেলে টনক নড়ে না। তাই জীবন দিয়ে হলেও আমি ন্যায়বিচার পাওয়ার সেই পথে হাঁটব। গত ৪ অক্টোবর ভিপি নুরসহ ৬ জনকে গ্রেফতারের জন‌্য আবেদন করেন মামলার বাদী। আদালত সেদিনও আবেদনটি নথিভুক্ত করার আদেশ দেন।

এদিকে মঙ্গলবার লালবাগ থানায় হওয়া ধর্ষণ মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে প্রতিবেদন দাখিল না হওয়ায় আদালত ২৭ অক্টোবর প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন। গত ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় ভিপি নুরসহ ছয়জনের বিরুদ্ধে প্রথম মামলাটি করেন।

এই মামলার প্রধান আসামি ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক (সাময়িক অব্যাহতিপ্রাপ্ত) হাসান আল মামুন। নুর একই সংগঠনের যুগ্ম আহ্বায়ক। বাকি চার আসামি হলেন— নাজমুল হাসান সোহাগ, সাইফুল ইসলাম, নাজমুল হুদা এবং আবদুল্লাহ হিল কাফি। তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্র অধিকার পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

About jamuna

আবার চেষ্টা করুন

প্রেমিকা ও তার মাকে দায়ী করে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম:  মৃত্যুর জন্য প্রেমিকা ও তার মাকে দায়ী করে প্রেমিকার ছবিসহ ফেসবুকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *