সদ্য সংবাদ
Home / সিরাজগঞ্জ / চৌহালী / দু’মাস পর বিক্রিত সন্তান ফিরে পেলেন মা

দু’মাস পর বিক্রিত সন্তান ফিরে পেলেন মা

জহুরুল ইসলাম, বেলকুচি|| যমুনাপ্রবাহ.কম
সিরাজগঞ্জ : পুলিশ ও বেসরকারি সংস্থা ব্র্যাকের সহায়তায় দুই মাস আগে বিক্রি করা  কন্যা সন্তান ফাতেমাকে (১) ফেরত পেলেন মা রাজিয়া খাতুন।  বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে ব্রাক বেলকুচি শাখার মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচীর এইচ আর এল এস অফিসার চন্দনা খাতুন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, চৌহালী থানা পুলিশের সহায়তায় সোমবার (১৫ মার্চ) রাতে টাঙ্গাইল পৌর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয় এবং  তার মায়ের কাছে হস্তান্তর করা হয়।
তিনি বলেন প্রায় দুমাস আগে ব্রাক আইন সহায়তা অফিসে এসে চৌহালী উপজেলার চরধীপপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে বাবু মোল্লার বিরুদ্ধে শিশু কন্যা বিক্রি করে দেয়ার অভিযোগ করেন তার স্ত্রী  রাজিয়া খাতুন।  অভিযোগের প্রেক্ষিতে চৌহালী থানাকে বিষয়টি আমরা অবহিত করি এবং দুইমাস ধরে খোঁজাখুজি করা হয়।
শিশুটির মা রাজিয়া খাতুন জানান,  থানা পুলিশ ও ব্রাকের সহযোগীতায় আমার বাচ্চাকে উদ্ধার করে আমাকে ফিরিয়ে দিয়েছে। আমি অনেক খুশী হয়েছি। ধন্যবাদ জানাই ব্রাক ও থানা পুলিশকে।
এ বিষয়ে চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, বাবু মোল্লা একাধিক বিয়ে করেছেন। তিনি স্ত্রী-সন্তানদের ভরণপোষণ করতে পারেন না। এ অবস্থায় সাংসারিক অভাব-অনটন নিয়ে তার স্ত্রী রাজিয়ার সাথে ঝগড়া হয়। এক পর্যায়ে তাদের এক বছর বয়সী শিশু সন্তান ফাতেমাকে রেখে স্ত্রী রাজিয়াকে বাড়ী থেকে তাড়িয়ে দেয়। এরপর বাবু মোল্লা ও তার বাবা আমজাদ হোসেন শিশুটিকে পাবনা জেলার কাশিনাথপুর এলালার এক নিঃসন্তান দম্পতির কাছে বিক্রি করে দেয়। বিক্রির সময় শিশুটিকে তার মা ফেলে রেখে  পালিয়ে যাবার কথা বলেন তারা।  ওই ব্যাংকার সন্তানটি নিয়ে নিজের সন্তানের মতোই লালন-পালন করছিলেন। এ অবস্থায় মায়ের অভিযোগের প্রেক্ষিতে টাঙ্গাইল শহর থেকে শিশুটিকে উদ্ধার করে হস্তান্তর করা হয়েছে।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে অস্ত্র-গুলিসহ শীর্ষ ছিনতাইকারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জে ছিনতাই, বিস্ফোরক আইনসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা একাধিক মামলার আসামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *