সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / তাড়াশে ৪৩টি মন্ডপে শারদীয় দুর্গাপুজা

তাড়াশে ৪৩টি মন্ডপে শারদীয় দুর্গাপুজা

মহসীন আলী, তাড়াশ প্রতিনিধি

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের তাড়াশে এবার ৪৩টি মন্ডপে শারদীয় দূর্গা পুজা।করোনা সংক্রমনের কারনে সরকারী ঘোষনা মোতাবেক এ বছর স্বাস্থ্যবিধি মেনে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ এই দুর্গা উৎসব পালন করা হবে। হিন্দু সম্প্রদায়ের বৃহৎ উৎসব শারদীয় দুর্গা পুজাকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে কারু শিল্পীরা। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় উৎসব দুর্গা পূজা ১১ই অক্টোবর ২০২১ থেকে শুরু হবে। উৎসব চলবে ৫দিন ধরে। আর এই উৎসবকে ঘিরে দেশের অন্যান্য স্থানের ন্যায় এ উপজেলাতেও চলছে ব্যাপক প্রস্তুতি। মন্ডপে মন্ডপে চলছে প্রতিমা তৈরীর কাজ। সেই সঙ্গে প্রতিবারের ন্যায় প্রতিটি পূজা মন্ডপের সামনে নানান সাজে নির্মাণ করা হচ্ছে এক একটি গেট। উপজেলা প্রশাসন সূত্র জানায়, এবার উপজেলার ১টি পৌরসভা সহ উপজেলার ৮টি ইউনিয়নে ৪৩টি স্থানে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে।

তাড়াশ উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি তপন কুমার গোস্বামী ও সাধারন সম্পাদক আনন্দ কুমার ঘোষ বলেন, তাড়াশ উপজেলায় মোট ৪৩টি মন্ডপে শারদীয় দুর্গাউৎসব পালিত হবে। এর মধ্যে তাড়াশ পৌরসভা/সদর ইউনিয়নে ১৫টি মন্ডপে, মাধাইনগর ইউনিয়নে ৬টি, দেশীগ্রাম ইউনিয়নে ৮টি , তালম ইউনিয়নে ৬টি, বারুহাস ইউনিয়নে ৪টি মাগুড়া বিনোদ ইউনিয়নে ২টি নওগা ইউনিয়নে ১টি ও সগুনা ইউনিয়নে ১টি পুজা মন্ডপে দুর্গা পুজা উদযাপিত হবে। এ লক্ষে সকল মন্ডপে পরিচ্ছন্ন ও প্রতিমা তৈরীর কাজ চলছে। আগামী ১১ অক্টোবর মহাষষ্ঠীর মাধ্যমে দুর্গোৎসব শুরু হয়ে ১৫ অক্টোবর মহা বিজয়ার মধ্যে দিয়েই উৎসবটির সমাপ্তি করা হবে।

এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ ফজলে আশিক বলেন, যে কোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় আমরা তৎপর রয়েছি। প্রত্যেকে মন্ডপে পুলিশ ,গ্রাম পুলিশ ও আনসার সদস্যদের মোতায়েন করা হবে।

About jamuna

আবার চেষ্টা করুন

মা ইলিশ ধরার দায়ে ১৬ জেলের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম : সিরাজগঞ্জের তিনটি উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ১৬ জেলেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *