সদ্য সংবাদ
Home / জাতীয় / তাড়াশে ২দিন ব্যবধানে মূর্তি ও শহীদ মিনার ভাংচুর

তাড়াশে ২দিন ব্যবধানে মূর্তি ও শহীদ মিনার ভাংচুর

তাড়াশ উপজেলা প্রতিনিধি 

প্রকাশ কাল: ১৬০৪ ঘন্টা, জুন ২৯, ২০২১

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের তাড়াশে ২ দিনের ব্যবধানে ২টি ভাংচুর করেছে দূর্বৃত্তরা । ঘটনাটি ঘটেছে উপজেলার মাধাইনগর ইউনিয়নে। এর মধ্যে ১টি হলো মাধাইনগর কালীবাড়ীর কালী মন্দির আরেকটি হলো মাধাইনগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার। ২৫ জুন শুক্রবার দিবাগত রাতে উপজেলার মাধাইনগর ইউনিয়নের মাধাইনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার ভাংচুরের ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মাসুদ রানা। তিনি জানান, দূর্বৃত্তরা রাতের কোন এক সময় আমাদের ক্যাম্পাসে স্থাপিত শহীদ মিনারের ৩টি পিলারের মধ্যে ১টি ভেঙ্গে ফেলে। তিনি আর ও বলেন, একই ক্যাম্পাসে প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার রয়েছে সেটা ক্ষতি করল না অথচ আমাদেরটা ভেঙ্গে দিল । এটা কোন পূর্ব শত্রæতার জেরে করেছে। এ ব্যাপারে থানায় সাধারন ডায়রী করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে সাবেক ম্যানেজিং কমিটির এক সদস্য জানান, প্রাথমিক বিদ্যালয়ে ১জন উচ্চ বিদ্যালয়ে ১জন নাইট গার্ড একই ক্যাম্পাসে থাকাবস্থায় শহীদ মিনার ভেঙ্গে ফেললো এটা কোন ধরনের দায়িত্ব। তিনি আরও বলেন,এ ঘটনার ২দিন আগে ওই গ্রামেই কালী মন্দিরে প্রতিমা ভাংচুর করা হয়। বিষয় গুলো নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। তার ধারনা প্রতিমা ভাংচুরের ঘটনা অন্য খাতে প্রবাহিত করার এটা একটা কৌশল হতে পারে।

জানা গেছে ওই প্রতিষ্ঠানের নাইটগার্ড নগেন্দ্র নাথ সাধু একই গ্রামের কালী মন্দিরের পুজার কাজ করেন। যে কালী মন্দিরে প্রতিমা ভাংচুর করা হয়েছে। মাধাইনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের নাইট গার্ড নগেন্দ্র নাথ সাধু বলেন,প্রতি রাতের ন্যায় প্রতিষ্ঠানের সবকিছু ঠিকঠাক দেখে ঘুমিয়ে পরি। কিছুক্ষন পর বাজারের নাইট গার্ডের ডাকা ডাকিতে উঠে দেখী কে বা কারা শহীদ মিনার ভেঙ্গে ফেলেছে।

এ ব্যাপারে তাড়াশ থানা অফিসার ইনচার্জ ফজলে আশিক বলেন, মাধাইনগর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একটি সাধারণ ডায়ের করেছেন। ভাংচুরের বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

About jamuna

আবার চেষ্টা করুন

কাজিপুরে আ.লীগ নেতা শহীদ সরোয়ারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের উপর সন্ত্রাসী হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *