সদ্য সংবাদ
Home / জাতীয় / তাড়াশে বেহুলার খাল জোরপূর্বক দখল

তাড়াশে বেহুলার খাল জোরপূর্বক দখল

মহসীন আলী || তাড়াশ প্রতিনিধি

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের তাড়াশে লীজকৃত বেহুলার খাল জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে একদল যুবকের বিরুদ্ধে। লীজ সুত্রে ওই খালটির মালিক উপজেলার বারুহাস ইউনিয়নের বৈদ্যনাথপুর গ্রামের জহির উদ্দিনের ছেলে আশরাফুল ইসলাম (৩২) প্রতিকার চেয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগ সূত্র ও সরেজমিন পরিদর্শনে জানা যায়, হাড়িসোনা-কুন্দইল পানি ব্যবস্থাপনা সমিতির মাধ্যমে ১১ জুন ২০২০ ইং তারিখ থেকে পরবর্তী ১ বছরের জন্য গুড়পিপুল ও রানীদিঘী মৌজাস্থ ০.৫কিলোমিটার সরকারী বেহুলা খাল আশরাফুল ইসলাম লীজ নিয়ে মাছ চাষ করে আসছেন। লীজ নেওয়ার পর থেকে অর্থ বিনোয়াগ করে মাছ উৎপাদন করেছেন তিনি। এমন সময় গুড়পিপুল গ্রামের কামাল হোসেনের ছেলে আইয়ুব আলী (২২), শ্রী রমেশ সরকারের ছেলে নয়র সরকার (২১) শ্রী বিরেন চন্দ্রের ছেলে শ্রী সম্পদ কুমার (২০), শ্রী হরেন চন্দ্রের ছেলে রহিতোষ কুমার (২২), শ্রী বিজয় চন্দ্রের ছেলে পরিতোষ কুমার (২৪) ও মানিকচাপড় গ্রামের আকবর আলীর ছেলে খোকন (২৩) গত ৩০ অক্টোবর দুপুরে লাঠিশোটা নিয়ে ওই খালটি জোরপূর্বক দখলের উদ্দেশ্যে বিভিন্ন পয়েন্টসহ ব্রীজের মুখে বানা (বাঁশের তৈরি বেড়া) দিয়ে বেড়া দিতে থাকে। সংবাদ পেয়ে সেখানে গিয়ে তাদেরকে বানা (বাঁশের তৈরি বেড়া) উঠাতে বলিলে আশরাফুল ইসলামকে হুমকি ধামকি দেয় ও বিভিন্ন অশ্লীল ভাষায় গালিগালাজ করে খাল ছেড়ে দিতে বলে। বিতর্কের এক পর্যায়ে মারতে উদ্যত হলে আশরাফুল চিতকার করলে লোকজন এসে উদ্ধার করে। এ বিষয়ে প্রতিকার চেয়ে থানায় অভিযোগ দিয়েছেন তিনি।
এ বিষয়ে পানি ব্যবস্থাপনা সমিতির স্বত্বাধীকারী মোজাম্মেল হক বলেন, স্থানীয় মন্ত্রণালয় থেকে আমরা পানি ব্যবস্থাপনা সমিতির মাধ্যমে এই খাল লিজ নিয়েছি। সেই মোতাবেক এই সমিতি থেকে তাকে লিজ দেওয়া হয়েছে। জোরপূর্বক দখলের কথা জেনেছি। তাদেরকে বলা হয়েছে আগামী বছর তোমাদের নিয়ম অনুযায়ী দেওয়া হবে।
এ ব্যাপরে থানার ওসি (তদন্ত) মোয়াজ্জমে হোসেন বলেন,এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

About jamuna

আবার চেষ্টা করুন

মা ইলিশ ধরার দায়ে ১৬ জেলের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম : সিরাজগঞ্জের তিনটি উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ১৬ জেলেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *