সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / তাড়াশে বৃদ্ধদের মাঝে ফল বিতরণ

তাড়াশে বৃদ্ধদের মাঝে ফল বিতরণ

উপজেলা প্রতিনিধি || যমুনাপ্রবাহ.কম

প্রকাশ কাল: ১৩৩৪ ঘন্টা: ১৯ জুন, ২০২১

তাড়াশ (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের তাড়াশে ত্বরিকায় আত্মশুদ্ধি ও মানবকল্যাণ সংঘ’র উদ্যোগে বৃদ্ধদের মাঝে ফল বিতরণ করা হয়েছে। ১৮ জুন শুক্রবার সন্ধ্যা থেকে উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের ঘরগ্রামে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। “আমরা ত্বরিকায় ভাই ভাই, আত্মশুদ্ধি করতে চাই- বিশ্বাস ভক্তি শুদ্ধতা, দেশ শান্তি মানবতা” এই ভিশন ও মিশন নিয়ে ওই গ্রামে আয়নাল হক আল চিশতীর আয়োজনে তার বাড়িতেই ত্বরিকায় আত্মশুদ্ধি ও মানবকল্যাণ সংঘ’র সভাপতি ও মাগুড়া বিনোদ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন ওয়ারেছী’র সভাপতিত্বে ১৫জন বৃদ্ধ ও অসহায় পরিবারের মাঝে ৫ রকমের ফল (আম,কাঁঠাল, আনারস, আপেল, কলা) বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আনান বাউল, সহ সম্পাদক আলী আশরাফ,সংগঠনের প্রতিষ্ঠাতা আয়নাল হক আল চিশতী,সদস্য পরিবার পরিকল্পনা উপ-পরিচালক,সিরাজগঞ্জ তারিকুল ইসলাম তারা, শিল্পী আহমেদ শাকিল,সাংবাদিক মহসীন আলী ও এম ছানোয়ার হোসেন সাজু সহ সংগঠনের সদস্যবৃন্দ।

জানা যায় এই সংগঠনটি ২০২০ সালে সকল ত্বরিকার ও সকল গুরুদের অর্ন্তভূক্ত সদস্যদের নিয়ে ত্বরিকায় আত্মশুদ্ধি ও মানবকল্যাণ সংঘ নামে এর আত্ম প্রকাশ হয়। বিভিন্ন জেলা হতে সদস্য নিয়ে বর্তমানে এই সংগঠনে ৫৮জন সদস্য আছে। আরো সদস্য সংযুক্ত করা হবে। এই সংগঠনটি বৃদ্ধ,অসহায় মানুষ,প্রতিবন্ধী ও সমাজে পিছিয়ে পরা জনগোষ্ঠীদের নিয়ে আত্ম সামাজিকমূলক কাজ করবে। এই সংগঠনটি প্রথম এই অঞ্চলে প্রতিষ্ঠিত হওয়ায় ও বৃদ্ধদের মাঝে ফল বিতরণ দেখে উপস্থিত ব্যক্তিদের মাঝে অনুশোচনা জাগিয়েছে। বক্তারা বলেন এই উপজেলায় এই প্রথম বিতরণ করা হলো। যা প্রসংশনীয় বটে।

আত্মশুদ্ধি ও মানবকল্যাণ সংঘ’র সাধারণ সম্পাদক সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার বাসিন্দা আনান বাউল বলেন, আমাদের এই সংগঠন কোন ব্যক্তি বিশেষদের নিয়ে কাজ করবে না। এখানে সকল ধর্মের মানুষদের নিয়ে কাজ করা হবে। আমাদের চাওয়া সৃষ্টিকর্তাকে সন্তষ্ট রাখা। আমি নিজে ভালভাবে চললে হবে না। প্রতিবেশী যদি ভাল না চলে তাহলে আমার ভাল চলার কোন মূল্য নেই। তাই প্রথম এই ফল বিতরণের মধ্য দিয়েই এর কার্যক্রম শুরু করা হলো। সৃষ্টিকর্তা যদি সহায় হোন তাহলে আগামীতে এর পরিধি অবশ্যই বিস্তার হবে।

About jamuna

আবার চেষ্টা করুন

মা ইলিশ ধরার দায়ে ১৬ জেলের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম : সিরাজগঞ্জের তিনটি উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ১৬ জেলেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *