সদ্য সংবাদ
Home / আইন আদালত / জমি নিয়ে দ্বন্দ্বের জেরে মিথ্যা ধর্ষণ মামলায় তিনমাস ধরে হাজতে তাঁত শ্রমিক ফারুক

জমি নিয়ে দ্বন্দ্বের জেরে মিথ্যা ধর্ষণ মামলায় তিনমাস ধরে হাজতে তাঁত শ্রমিক ফারুক

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

আপডেট: ১০-৪৮ ঘন্টা, ২৪ এপ্রিল, ২০২১

সিরাজগঞ্জ: জমির সীমানা নিয়ে দ্বন্দের জের ধরে প্রতিশোধ নিতে প্রতিপক্ষের দায়ের করা মিথ্যা ধর্ষণ মামলায় তিন মাস ধরে হাজতবাস করছেন সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার উত্তর চন্দনগাঁতী গ্রামের হতদরিদ্র তাঁত শ্রমিক মো. ফারুক। এদিকে ছেলে জেলে থাকায় বৃদ্ধ মা মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন তার মুক্তির জন্য।
সরেজমিন অনুসন্ধানে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, উত্তর চন্দনগাঁতী গ্রামের মৃত আজগর আলী মন্ডলের ছেলে ফারুক (২৮) ও তার বড় ভাই মো. মানিকের স্ত্রী মিলে ১৪ শতক জমি ক্রয় করেন। কয়েক মাস আগে ওই জমি থেকে মাটি কেটে বাড়ি ভরাট করছিলেন তারা। এ সময় প্রতিবেশী মৃত জুড়ান আলী মন্ডলের ছেলে আব্দুল হাই মন্ডল ও তার পরিবারের অন্য সদস্যরা এসে বাঁধা দেয়। এতে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ হয়। সংঘর্ষে ফারুকের ভাবী শেফালী ও তার ছেলে আহত হলে তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।
এদিকে এ বিষয়টি নিয়ে স্থানীয় মাতব্বরগণ শালিসী বৈঠকের আয়োজন করেন। শালিসে আব্দুল হাই মন্ডলকে ১০ হাজার টাকা জরিমানা করেন বিচারকরা। কিন্তু আব্দুল হাই মন্ডল ১০ হাজার টাকার পরিবর্তে ৫ হাজার টাকা দেন এবং এ ঘটনার প্রতিশোধ নেবেন বলে হুমকি দেন। ওই ঘটনার তিন মাস পর হঠা সিরাজগঞ্জ নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ আদালতে নিজের মেয়ে মাফিজা খাতুনকে (১৬) ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেন আব্দুল হাই মন্ডল। মামলার একমাত্র আসামী করা হয় মো. ফারুককে। ২৫ জানুয়ারি ওই মামলায় হাজিরা দিতে যান ফারুক। বিচারক জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। তখন থেকেই জেলহাজতে রয়েছেন ফারুক।
এদিকে ফারুকের আত্মীয় হাজী আব্দুর রশিদ পলাশ, হযরত আলীসহ একাধিক ব্যক্তির সাথে কথা বলে জানা গেছে, মূলত পূর্ব বিরোধের জের ধরেই এই ধর্ষণ মামলা করা হয়েছে। একটি মিথ্যা মামলায় নিরাপরাধ একজন যুবক প্রায় তিনমাস ধরে জেল খাটছেন বলে দাবী করছেন তারা। তার বৃদ্ধা মা ছেলের জন্য হাহাকার করছেন। একটি সামান্য মারামারির ঘটনা ও তার বিচারে জরিমানা করায় মিথ্যা মামলায় ফাসিয়ে জেল খাটানোর ফলে পরিবারটি সম্পূর্ণরূপে অসহায় হয়ে পড়েছে। ফারুকের প্রতি ন্যায়বিচার করার দাবী জানিয়েছেন তার স্বজনেরা।

আপডেট: ১০-৪৮ ঘন্টা, ২৪ এপ্রিল, ২০২১

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে করোনায় কর্মহীন আরও ৯৫ সাংস্কৃতিককর্মী পেলেন আর্থিক সহায়তা

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম আপডেট সময়: ১০২৪ ঘন্টা: ১২ মে: ২০২১ সিরাজগঞ্জ: বৈশ্বিক মহামারী করোনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *