সদ্য সংবাদ
Home / আইন আদালত / চৌহালী ও বেলকুচিতে ৩১ জেলের কারাদন্ড

চৌহালী ও বেলকুচিতে ৩১ জেলের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের চৌহালী ও বেলকুচি উপজেলায় মা ইলিশ সংরক্ষণ অভিযানে ৩১ জেলেকে আটক করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যা থেকে শনিবার (২৩ অক্টোবর) সকাল পর্যন্ত বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আনিসুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে এ অভিযান চালায়। অভিযানে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়। এ সময় অভিযানে ছিলেন,  চৌহালী উপজেলা মৎস্য অফিসার মনোয়ার হোসেন, বেলকুচি মৎস্য অফিসার শামীম রেজা, নৌ-পুলিশ ফাড়ির ইনচার্জ  আমিনুল ইসলাম, সিনিয়র ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম শফিক প্রমূখ।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: আনিসুর রহমান জানান, শুক্রবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত বেলকুচি উপজেলার চরবেল, মেহেরনগর এলাকায় অভিযান চালিয়ে ৪ জেলেকে আটক করে মা ইলিশ ধরার অপরাধে ৭ দিন করে কারাদন্ড দেয়া হয়েছে। অপরদিকে শুক্রবার গভীর রাত থেকে সকাল পর্যন্ত চৌহালী উপজেলার স্থল, ঘোড়জান, বাঘুটিয়া, উমারপুর ও বোয়ালকান্দি পয়েন্টে অভিযান চালিয়ে মোট ২৭ জেলেকে আটক করা হয়। এ সময় জেলেদের কাছ থেকে ৪৫ হাজার মিটার কারেন্ট জাল ও ২৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

পরে আটক জেলেদের প্রত্যেককে ৭ দিন করে কারাদন্ড, কারেন্ট জালগুলো পুড়িয়ে ধ্বংস করা ও উদ্ধার হওয়া ইলিশ মাছ এতিম খানায় বিতরণ করা হয়েছে।

About jamuna

আবার চেষ্টা করুন

কাজিপুরে আ.লীগ নেতা শহীদ সরোয়ারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের উপর সন্ত্রাসী হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *