বৃহস্পতিবার , জুন 24 2021
সদ্য সংবাদ
Home / কৃষি ও শিল্প / চৌহালীতে যমুনা নদীতে ইলিশ ধরায় দায়ে ২৪ জেলের কারাদন্ড

চৌহালীতে যমুনা নদীতে ইলিশ ধরায় দায়ে ২৪ জেলের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, যমুনাপ্রবাহ.কম

প্রজনন মৌসুমে যমুনা নদীতে ইলিশ ধরার অপরাধে সিরাজগঞ্জের চৌহালীতে ২৪ জেলেকে এক বছর করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শনিবার (১৭ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী অফিসার ও নিবাহী ম্যাজিষ্ট্রেট আফসানা ইয়াসমিন এ দন্ডাদেশ দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, উমারপুর ইউনিয়নের শৈলজানা গ্রামের বাদশা মিয়া (৪২), আবদুল মতিন (৫৫), মাঈন উদ্দিন (৩০), দত্তকান্দি গ্রামের শাহাদাত হোসেন (৪০), হাসান আলী (২০), আলম হোসেন (২৫), আব্দুস ছালাম (২৪), রুবেল হোসেন (২৮) লাঁল চান (২৭), হাসান আলী (২১), বাঘুটিয়া ইউনিয়নের চরসলিমাবাদ গ্রামের বাবুল মিয়া (৫০), মোখলেছুর রহমান (৪০), সোনামিয়া (৫০), আলমগীর হোসেন (৩৬), চরবিনানুই গ্রামের ইসমাইল হোসেন (২২), শাহ আলম (২০), দেলোয়ার হোসেন (২২), ঘুশুরিয়া গ্রামের নাছির (১৮), হিজুলিয়া গ্রামের ইসমাইল হোসেন (২২), চৌবাড়ীয়া গ্রামের মোয়াজ্জেম আলী (৪২), সেরাজুল ইসলাম (৪০), খাষপুখুরিয়া ইউনিয়নের খাষপুখুরিয়া গ্রামের আমিরুল ইসলাম (২৮), আবদুল মালেক (৫০), খাষকাউলিয়া ইউনিয়নের কুরকী জোতপাড়া গ্রামের শফিকুল ইসলাম (৩০)।

শনিবার দুপুরে চৌহালী উপজেলা  মতস্য কর্মকর্তা মো. মাসুম বিল্লাহ জানান, শুক্রবার (১৬ অক্টোবর) গভীর রাত পর্যন্ত মা ইলিশ সংরক্ষণে যমুনা নদীর বাঘুটিয়া, খাস কাউলিয়া ও উমারপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। অভিযান চলাকালে অবৈধ কারেন্ট জালে ইলিশ মাছ ধরা অবস্থায় যমুনা নদীর শৈলজানা, ভুতের মোড় ও দত্তকান্দি এলাকা থেকে ২৪ জন জেলেকে আটক করা হয়। এ সময় ১২ হাজার মিটার কারেন্ট জাল ও ১২ কেজি ইলিশ জব্দ করা হয়েছে। শনিবার সকালে আটক জেলেদের এক বছর করে কারাদন্ডাদেশ দেন ভ্রাম্যমান আদালতের বিচারক চৌহালী উপজেলা নির্বাহী অফিসার আফসানা ইয়াসমিন।

About jamuna

আবার চেষ্টা করুন

পাঁচ শতাধিক মানুষের দেড়কোটি টাকা নিয়ে চম্পট দিলেন এক নারী

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম প্রকাশ কাল: ২৩৫০ ঘন্টা, জুন ২৩, ২০২১ সিরাজগঞ্জ: করোনা মহামারীতে কর্মহীন …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।