সদ্য সংবাদ
Home / দূর্ঘটনা / চর হরিপুর গ্রামবাসীর চলাচলের কষ্ট লাঘবে সবুর চেয়ারম্যানের উদ্যোগ

চর হরিপুর গ্রামবাসীর চলাচলের কষ্ট লাঘবে সবুর চেয়ারম্যানের উদ্যোগ


নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের চর হরিপুর গ্রামের মাত্র ৭শ ফুট রাস্তা এলাকাবাসীর গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছিল। চর হরিপুর দক্ষিণপাড়া এলাকার কয়েক শত কৃষকের যাতায়াতের পথ নঈমুদ্দির বিলের মধ্য দিয়ে বহমান এই রাস্তাটি। রাস্তাটি বছরের অধিকাংশ সময় ধরে পানি ও কাদায় পূর্ণ থাকায় চলাচল করা যায় না। এ অঞ্চলের শত শত কৃষকের উৎপাদিত ফসল তুলে বাড়ি আনতে বিকল্প পথে অন্তত দুই কিলোমিটার ঘুরে আসতে হতো। প্রায় অর্ধশত বছর ধরে এলাকাবাসীর দাবী ছিল নঈমুদ্দির বিলের মধ্য দিয়ে একটি সড়ক নির্মাণের। বার বার জনপ্রতিনিধিরা আশ্বাস দিয়ে এলেও রাস্তাটি নির্মাণ হয়নি। ২০০৯ সালে তৎকালিন সংসদ সদস্য রুমানা মাহমুদ রাস্তাটি নির্মাণের বিষয়ে সংসদে উপস্থাপনও করেছিলেন। তবুও সেটি নির্মাণ হয়নি।
অবশেষে কালিয়া হরিপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সবুর শেখ নিজ উদ্যোগে রাস্তাটি নির্মাণকাজ শুরু করেছেন। আগামী বর্ষা মৌসুমে রাস্তাটির নির্মাণকাজ সম্ভন নয়। তাই নিজের অর্থায়নে দ্রæত সময়ের মধ্যে এই সড়কটি নির্মাণকাজ শুরু করেছেন চেয়ারম্যান।
আব্দুল খালেক নামে চরহরিপুর গ্রামের মাতব্বর জানান, এই বিলের পূর্ব পাশেই চরহরিপুর গ্রামের কৃষকদের অনেক জমিজমা রয়েছে। এছাড়াও সেখানে একটি মাদ্রাসাও রয়েছে। মাঝখানে বিল হওয়ায় কৃষক ও ছাত্রদের যাতায়াত ব্যাপক কষ্ট হয়। দীর্ঘদিন ধরে আমরা এই রাস্তাটি নির্মাণের দাবী করে আসছিলাম, কিন্তু কেউ দাবী পূরণ করে নাই। এবার চেয়ারম্যান সবুর শেখ নিজের টাকায় এ রাস্তাটি নির্মাণ করছেন। সেখানে আমার নিজে জমিও দিয়েছি।
এ বিষয়ে চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সবুর শেখ বলেন, কালিয়া হরিপুর ইউনিয়নের অবহেলিত এই অঞ্চলের মানুষদের গলার কাঁটা ছিল এই বিলটি। বিলের মাঝখানে পায়ে হাঁটার সড়কটিতে আমি এর আগে কালভার্ট নির্মাণ করে দিয়েছিলাম। এবার রাস্তা নির্মাণ করছি। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সাথে কথা বলে ৭শ ফুট দৈর্ঘ্যরে রাস্তা তৈরি করা হচ্ছে। রাস্তাটি নির্মাণ হলে মাঝখানে একটি সেতু নির্মাণের উদ্যোগ নেয়া হবে।
সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাঈদুল হক বলেন, চেয়ারম্যান নিজের অর্থায়নে রাস্তাটি নির্মাণ করছেন। পরবর্তীতে কাজের বিনিময়ে টাকা (কাবিটা) প্রকল্প থেকে এই বিল পরিশোধ করা হবে।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে পৃথক সড়ক দূর্ঘটনায় মহিলাসহ নিহত ২ (ভিডিওসহ)

আপডেট সময় : ০৬:২০ ঘন্টা: ১৩ মে, ২০২১ নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *