সদ্য সংবাদ
Home / দূর্ঘটনা / গ্লোবাল পিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলেন কাজিপুরের মেয়ে নুহা

গ্লোবাল পিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলেন কাজিপুরের মেয়ে নুহা

টি এম কামাল, কাজিপুর উপজেলা প্রতিনিধি

যমুনাপ্রবাহ.কম : সিরাজগঞ্জের কাজিপুরের মেধাবী মেয়ে আকিদা বিনতে ইসলামী নুহা গ্লোবাল পিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন। প্রমত্তা যমুনার কোল ঘেঁষা কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নের রেহাইশুড়িবেড় গ্রামের আমিনুল ইসলামের জৈষ্ঠ্য কন্যা নুহা। নুহার পিতা আমিনুল ইসলাম দেশের অন্যতম সুনামধন্য প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপে ডিজিএম (এটেষ্ট) পদে কর্মরত থাকার পাশাপাশি ‘রাবেয়া ফাউন্ডেশন’ নামক সেচ্ছােসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং ভয়েস অব কাজিপুরের সিনিয়র সহ- সভাপতি হিসেবে দায়িত্ব পালনের মাধ্যমে মানুষের পাশে সহযোগিতার হাত বাড়াচ্ছেন নিয়মিত। মূলত বাবার থেকেই সামাজিক ও সেচ্ছােসেবী কাজ করার অনুপ্রেরণা পায় নুহা।
রাজধানী ঢাকার ভিকারুনেসা নূন  স্কুল এন্ড কলেজ থেকে পিএসসি, জেএসসি ও এসএসসিতে কৃতিত্বের সাথে জিপিএ ৫ পেয়েছে নুহা। বর্তমানে একই কলেজে এইচএসসি দ্বিতীয় বর্ষে অধ্যায়ন করছে।
বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম ও ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরামের উদ্যেগে  প্রথমবারের মতো আয়োজন করা এ গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটেরিয়ান অ্যাওয়ার্ড ২০২১ এর জন্য ৩১ টি দেশ থেকে মোট ১ হাজার ৬৭৫ জন আবেদনকারীর মধ্য থেকে ৬টি ক্যাটাগিরিতে ২০ জন বাংলাদেশী সহ ৪৮ জন সাহসী, সৃজনশীল উদ্যেক্তা ও নেতার মধ্য থেকে ১৮ জনকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে।বিশ্ব আন্তজার্তিক শান্তি দিবস উপলক্ষ্যে আগামী ২১ শে সেপ্টেম্বর দুবাইয়ের ক্রাউন প্লাজায় অনুষ্ঠিতব্য এ অনুষ্ঠানের অ্যওয়ার্ডের জন্য মনোনীত ৪৮ জন আবেদন কারীর মধ্যে  আকিদা বিনতে ইসলাম নুহা সর্বকনিষ্ঠ। মাত্র ১৭বছর বয়সে সিজ দ্য ডে’র নামক অলাভজনক সংগঠনের হেড অব মার্কেটিং হিসেবে এই অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন তিনি।
পড়াশুনার পাশাপাশি নুহা বর্তমানে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সেচ্ছােসেবী সংগঠনের সাথে জড়িত রয়েছে। নিজ দেশের হয়ে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করার খ্যাতি রয়েছে আন্তর্জাতিক মহলে। বহুমুখী প্রতিভার অধিকারী নুহার এমন সাফল্যমণ্ডিত প্রাপ্তিতে নিজ এলাকা জুড়ে বইছে আনন্দের ঢেউ।
আকিদা বিনতে ইসলাম নুহা জানান-‘আমার অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হবার ব্যাপারে আমি যতটুকু আনন্দিত তাঁর সবটুকু দিতে চাই আমার সিজ দ্য ডে’র টিম কে। এই টিমের সকলের প্রচেষ্টা ও সহযোগিতা ছাড়া গত এক বছরে কোন কর্মকান্ড সফল করা সম্ভব ছিলো না। নুহা তাঁর সাফলল্যের ধারা বজায় রাখার জন্য আত্নীয়-স্বজন ও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

About jamuna

আবার চেষ্টা করুন

কামারখন্দে ট্রাকচাপায় ভ্যানযাত্রী নিহত

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম : সিরাজগঞ্জের কামারখন্দে ট্রাকচাপায় পায়ে চালিত ভ্যানের এক যাত্রীর মৃত্যু হয়েছে। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *