সদ্য সংবাদ
Home / অপরাধ / গ্রাম পুলিশের চাকরীতেও তিন লাখ টাকা ঘুষ!

গ্রাম পুলিশের চাকরীতেও তিন লাখ টাকা ঘুষ!

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

প্রকাশ কাল: ১৬৪৮ ঘন্টা, ২৪ জুন, ২০২১

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় দুজন গ্রাম পুলিশ নিয়োগে ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের বিরুদ্ধে। পোষ্য কোটা না মেনে টাকার বিনিময়ে পছন্দের প্রার্থীকে নিয়োগ দেয়া হয়েছে বলে বঞ্চিতরা অভিযোগ করেছেন। বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর পৃথক লিখিত অভিযোগ করেছেন দুজন নিয়োগ প্রার্থী। এরা হলেন চৌহালী উপজেলার খাষ কাউলিয়া মধ্য জোতপাড়া গ্রামের মোহাম্মদ আলী ও ঘোরজান ইউনিয়নের দক্ষিণ তেঘড়ি গ্রামের আব্দুল মজিদ। অভিযোগকারীরা উভয়ে চাকরীরত অবস্থায় মারা যাওয়া গ্রাম পুলিশের সন্তান।

লিখিত অভিযোগে মোহাম্মদ আলী বলেন, তার বাবা হারুন অর রশিদ খাষ কাউলিয়া ইউনিয়নে গ্রাম পুলিশের চাকরী করতেন। ২০২০ সালে চাকরী করা অবস্থাতেই মারা যান তিনি। বাবার মৃত্যুর পর টানা এক বছর বিনা বেতনে চাকরী করেছেন তিনি। এ অবস্থায় গ্রাম পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি দিলে আবেদন করেন তিনি। বুধবার (২৩ জুন) তিনি লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ নেন। কিন্তু অদৃশ্য কারণে ইউএনও অফিসে মাস্টাররোলে কাজ করা আব্দুর রহিমকে নিয়োগ দেয়া হয়েছে।

মোহাম্মদ আলী অভিযোগ করে বলেন আব্দুর রহিম আড়াই লাখ টাকা দিয়ে গ্রাম পুলিশের চাকরী পেয়েছেন। আমার কাছেও টাকা চাওয়া হয়েছিল। কিন্তু দিতে পারি নাই-এজন্যই আমার চাকরী হয় নাই।

অপর একটি অভিযোগে দক্ষিণ তেঘরি গ্রামের আব্দুল মজিদ বলেন, ঘোড়জান ইউনিয়নে গ্রাম পুলিশে চাকরীরত অবস্থায় গত বছর মারা যান তার বাবা আব্দুস সালাম। এরপর ওই পদে চেয়ারম্যান রমজান আলী তাকেই নিয়োগ দেয়ার প্রতিশ্রুতি দেন। এ জন্য তাকে দেড় লাখ টাকাও দিয়েছিলেন আব্দুল মজিদ। এ পদে তিনি ও তার স্ত্রী দুজনেই আবেদন করেন। কিন্তু বুধবার পরীক্ষা শেষে তাদের কাউকে নিয়োগ না দিয়ে নাসির উদ্দিন নামে অপর একজনকে নিয়োগ দেয়া হয়েছে। আব্দুল মজিদ বলেন, ইউপি চেয়ারম্যান রমজান আলী প্রার্থী নাসির উদ্দিনের কাছে তিন লাখ টাকা ঘুষ নিয়ে এই নিয়োগ দিয়েছেন।

এ বিষয়ে জানতে খাষ কাউলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদুর রহমান শহিদ এবং ঘোড়জান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রমজান আলীকে একাধিকবার ফোন করলেও রিসিভ করেননি।

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা ইয়াসমিন বলেন, আবেদনকারীদের শারিরীক পরীক্ষা, লিখিত ও ভাইবা পরীক্ষা নেয়ার পর রেজাল্টের ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে। চেয়ারম্যানরা কারও কাছে টাকা নিয়েছে কিনা তদন্ত করে দেখে ব্যবস্থা নেয়া হবে।

About jamuna

আবার চেষ্টা করুন

নির্বাচনী কন্ট্রোল রুমে পাল্টে গেল ভোটের ফল: আদালতে স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙালা ইউনিয়নের পশ্চিম সাতবাড়ীয় এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *