Home / জাতীয় / কৃষকের টাকা হাতিয়ে নিয়ে অন্যত্র বদলী হলেন ভূমি কর্মকর্তা

কৃষকের টাকা হাতিয়ে নিয়ে অন্যত্র বদলী হলেন ভূমি কর্মকর্তা

বিশেষ প্রতিনিধি, যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জের তাড়াশে জমি খারিজের নামে কৃষকের মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে বদলী হয়ে অন্যত্রে চলে গেলেন মাধাইনগর ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা আখতার হোসেন। ভূমি অফিসে কর্মরত থাকা অবস্থায় তার বিভিন্ন অনিয়ম ও দূর্নীতি তুলে ধরে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন জাহাঙ্গীর গাঁতী গ্রামের আবু হাসান নামে এক ভুক্তভোগী। যার ডকেট নং:-১। আখতার হোসেন বদলী হয়ে বর্তমানে কাজিপুর উপজেলার নাটুয়াপাড়া চরগিরি ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত আছেন। লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার মাধাইনগর ইউনিয়ের জাহাঙ্গীর গাঁতী গ্রামের মৃত আখতার হোসেনের ছেলে আবু হাসান পৈত্রিক সূত্রে পাওয়া সম্পত্তি মৌজার দাগ নং এস.এ ১১৬, আর এস ২০২, এস এ ৪৮৩, আর এস ৪৮৬, এস এ ৪৮৪, আর এস ৪৮৭, সম্পত্তি ০.৪৯৫০ একর ভূমি তাকে না জানিয়ে এবং সংশ্লিষ্ট দপ্তর থেকে কোন প্রকার নোটিশ ছাড়াই এক তরফা ভাবে ৬৭৯/ওঢ-ও/২০১৮-২০১৯ নামজারী কেস করে তার ওরিশকগণ খারিজ করে নেয়। সে যখন জানতে পারে তখন সহকারী কমিশনার (ভূমি) অফিসে গিয়ে বিবিধ কেস নং ০৩/ঢওওও/১৯-২০নং মিস কেস দায়ের করেন। উক্ত মোকদ্দমার সরেজমিন প্রতিবেদন দেওয়ার জন্য মাধাইনগর সহকারী ভূমি আখতার হোসেন তার নিকট থেকে ৫০ হাজার টাকা দাবি করলে আবু হাসান তাকে সমুদয় টাকা দিয়ে দেন। পরে আকতার হোসেন সত্যকে গোপন করে তার প্রতিপক্ষ আবু হাসেমের পক্ষে প্রতিবেদন দাখিল করেন। টাকা ফেরk চাইলে তিনি টাকা না দিয়ে তালবাহানা শুরু করেন।

এ ছাড়াও তিনি একই গ্রামের আছাদুজ্জামান গংদের নিকট থেকে ২১৯, ২৪৩, ৩৯০ ও ৩০২ দাগে ২.১১৫০ একর ভুমি ক্রয় করিয়া খাজনা দিতে গেলে তিনি কর মওকুফের চেক বাতিল করে তার কাছ থেকে ২১ হাজার ৫’শ ৫৭ টাকা অবৈধ ভাবে আদায় করে। তাছাড়াও আবু হাসানের আপন মামা দেলোয়ার হোসেনের নিকট থেকে ‘ক’ তফসিল ভুক্ত ভূমি ‘খ’ তফসিল গেজেট ভুক্ত করার কথা বলে ১ লক্ষ টাকা নিয়েছেন। কিন্তু তিনি ‘ক’ তফসিল হতে ‘খ’ তফসিল ভুক্ত করতে না পারলে টাকা ফের চাইলে তিনি তাদের ভয়ভীতি প্রদর্শন করেন। ভূক্তভোগী আবু হাসান বলেন, ইউনিয়ন সহকারী ভূমি কর্তকর্তা আকতার হোসেন কাজ করার কথা বলে আমাদের নিকট থেকে লক্ষধিক টাকা হাতিয়ে নিয়ে বদলী হয়ে চলে গেছেন। আমি বিচারের দাবীতে জেলা প্রশাসক বরাবর অভিযোগ দিয়েছি।

মাধাইনগর ইউনিয়নের সাবেক সহকারী ভূমি কর্মকর্তা আখতার হোসেন বলেন, আমি কারো কাছে থেকে কোন প্রকার টাকা লেন-দেন করিনি। এগুলো আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। এ প্রসঙ্গে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: ওয়াবদুল্লাহ বলেন, তদন্ত করে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মেদ বলেন, অপরাধী যেখানেই থাকুক। তদন্তপূর্ব আইনঅনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে নির্মাণ শ্রমিককে কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক যমুনাপ্রবাহ.কম সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে নজরুল ইসলাম (২২) নামে এক  নির্মাণ শ্রমিককে কুপিয়ে হত্যা করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *