সদ্য সংবাদ
Home / লিড নিউজ / কুয়াশা ও যানজটে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে চরম দুর্ভোগ

কুয়াশা ও যানজটে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে চরম দুর্ভোগ

 

 

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: অব্যাহত ঘন কুয়াশার সাথে তীব্র যানজটের কারণে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে উত্তরের যাত্রীদের। বুধবার (৯ ডিসেম্বর) দুপুর পর্যন্ত এ মহাসড়কের অন্তত ২৫ কিলোমিটার এলাকাজুড়ে কোথাও ধীরগতি এবং কোথাও যানজট রয়েছে। সেতুর গোলচত্বর এলাকা থেকে কড্ডার মোড় পর্যন্ত হাজার হাজার যানবাহন ঠায় দাড়িয়ে থাকতে দেখা গেছে। কড্ডা থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত কচ্ছপ গতিতে গাড়ী চলছে।  বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশ ও সেতু কর্তৃপক্ষ সূত্র জানায়, ঘন কুয়াশার কারণে মঙ্গলবার (৮ ডিসেম্বর) রাতভর ধীরগতিতে যান চলাচল করলেও ভোররাতে কুয়াশার ঘনত্ব তীব্র হয়। এ কারণে দুর্ঘটনা এড়াতে সেতুর উপর দিয়ে প্রায় তিন ঘন্টা যান চলাচল বন্ধ করে দেয়া হয়। ফলে  দু’পাড়ে বিপুল সংখ্যক যানবাহন আটকে পড়ে ভয়াবহ যানজট সৃষ্টি হয়। অপরদিকে সকালে কড্ডার মোড় এলাকায় একটি দুর্ঘটনার কারণে যানজট আরও বেড়ে যায়।

বঙ্গবন্ধু সেতুর ট্রাফি কন্ট্রোলার নজরুল ইসলাম দুপুরের দিকে বলেন, কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় ভোর সাড়ে চারটা থেকে প্রায় ৭টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে যান চলাচল বন্ধ করা হয়। এরপর থেকে দু একটি করে গাড়ী ছাড়া হয়। এখন সেতুতে স্বাভাবিকভাবে যান চলাচল করলেও দু-পাশে হাজার হাজার যানবাহনের চাপের কারণে জটের সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধু সেতু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন জানান, ভোরে সেতু বন্ধ করে দেয়া এবং সেতুর পূর্বপারে এ্যালোমেলো গাড়ী ছাড়ার কারণে তার প্রভাব পশ্চিমপারেও পড়ে। এ কারণে এ মহাসড়েক তীব্র যানজট সৃষ্টি হয় যা এখন পর্যন্তও অব্যাহত রয়েছে। তবে পুলিশ যানজট নিরসনে সার্বক্ষণিক মহাসড়কে কাজ করছে। সিরাজগঞ্জের সিনিয়র সহকারি পুলিশ সুপার (কামারখন্দ ও বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা সার্কেল) শাহীনুর কবীর জানান, কুয়াশার কারণে রাতভর যানজট থাকলেও সকালে কিছুটা কমে যায়। তবে কড্ডার মোড় এলাকায় একটি দুর্ঘটনার কারণে আবারও যানজটের সৃষ্টি হয়। এতে মহাসড়কের কিছু অংশে তীব্র যানজট এবং হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ধীরগতি রয়েছে। পুলিশ যানজট নিরসনে কাজ করছে। দুর্ঘটনা সহ আইন শৃংখলা পরিস্থিতির স্বাভাবিক রাখতে পুলিশের টহল টিম দায়িত্ব পালন করছে।

About jamuna

আবার চেষ্টা করুন

মা ইলিশ ধরার দায়ে ১৬ জেলের কারাদন্ড

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম : সিরাজগঞ্জের তিনটি উপজেলায় যমুনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ১৬ জেলেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *