সদ্য সংবাদ
Home / রাজনীতি / আওয়ামীলীগ / কাজিপুর ছাত্রলীগ সভাপতি আল আমিন তালুকদারের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

কাজিপুর ছাত্রলীগ সভাপতি আল আমিন তালুকদারের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

টি এম কামাল, উপজেলা প্রতিনিধি || যমুনাপ্রবাহ.কম
কাজিপুর  সিরাজগঞ্জের সিংহ পুরুষ মোহাম্মদ নাসিমের রাজনৈতিক আদর্শ ও নির্দেশনায় নিজেকে গড়ে তোলা, জনকল্যাণে নিজেকে নিযুক্ত করার মোক্ষম সময়ে নাসিম পুত্র এমপি তানভীর শাকিল জয়ের স্নেহধন্য আশির্বাদে রাজনৈতিক কর্মকাণ্ডে ক্লান্তিহীন ব্যস্ততায় মুখর কাজিপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি আল আমিন তালুকদার। সদা জাগ্রত চিত্ত, নেতার নির্দেশ পালনে তটস্থ সর্বক্ষণ, লক্ষ্য কাজিপুরের ছাত্রলীগকে সুসংগঠিত করা।কাজে কর্মে সফলতা অর্জনকারী আত্ব প্রত্যয়ী ছাত্র নেতা শোকের মাসে ৩৬ বছর বয়সে ২০১৫ সালে ৮ আগষ্ট  হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।
মরহুম আল আমিন তালুকদারের রাজনৈতিক অবদান, সামাজিক দায়িত্ববোধ, আপামর জনসাধারণের ভালবাসা অর্জনের পরিপ্রেক্ষিতে তার মৃত্যুর পর ২০১৬ সালে শুভাকাঙ্ক্ষীরা গঠন করে ” আল আমিন তালুকদার সমাজ কল্যাণ সংস্থা” সামাজিক সংগঠন। এলাকার শিক্ষা, স্বাস্থ্য,দুর্যোগ এবং মেধা বিকাশে বৃত্তি প্রদানমূলক কার্যক্রম পরিচালনা করাই সংগঠনটির উদেশ্য এবং লক্ষ্য। আল আমিন তালুকদার সমাজ কল্যাণ সংস্থার সদস্যদের অনুদানের টাকায় প্রতিবছর সাধ্যমাফিক জন কল্যাণমূলক কাজ করা হচ্ছে। এপর্যন্ত বাস্তবায়িত কর্মকাণ্ড হচ্ছে, প্রতিবছর ঈদুল ফিতর উপলক্ষে দুইশতাধিক দুঃস্থ অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ, ক্যাম্প করে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, করোনা পরিস্থিতিতে খাদ্য সহায়তা প্রদান, ছাত্র বৃত্তি প্রদান।
সংস্থাটির সভাপতি আব্দুস সোবহান বলেন,আল আমিন তালুকদারের হিতাকাঙ্খীদের অনুদানের টাকা দিয়ে সংস্থার কার্যক্রম পরিচালিত হচ্ছে, যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সমাজ সেবা থেকে  আল আমিন তালুকদার সমাজ কল্যাণ সংস্থা টির নামের ছাড়পত্রের জন্য আবেদন করে ছিলাম, দুর্ভাগ্য হলো পাঁচ লাখ টাকা জামানতের পরিপ্রেক্ষিতে ছাড়পত্র মেলে, কিন্তু বর্তমানে ঐ পরিমাণ অর্থ সংস্থার নেই।
ছাত্রলীগ সভাপতি মরহুম আল আমিন তালুকদার ছিলেন সিরাজগঞ্জ-১ আসনের এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয়ের বিশ্বস্ত স্নেহভাজন সহোচর। তাইতো আল আমিনের স্বরণ সভায় যতোবার এসেছেন, শোকে বিহ্বল বাগরুদ্ধ কণ্ঠে ছন্দ পতন ঘটেছে। আল আমিনের স্মৃতিকে অম্লান করতে তাঁর যথেষ্ট অবদান রয়েছে। আজও তার অনেক বন্ধু বান্ধব, বয়োজ্যেষ্ঠ, কনিষ্ঠ গুনগ্ৰাহি  স্মৃতিচারণ করে আবেগে আপ্লুত হয়ে পড়েন।
আজ রোববার আল আমিন তালুকদারের ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকীতে তার বিদেহী আত্মার শান্তি কামনা, ভালো কাজের ফল নিশ্চয়ই আল্লাহ তায়ালা দেবেন। তার আদর্শকে বাঁচিয়ে রাখি, আরো সোচ্চার হই, পাশে থাকি, জিয়ে রাখি,”আল আমিন তালুকদার সমাজ কল্যাণ সংস্থা” লালিত স্বপ্ন পূরণে। সমাজ ও দেশের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানাই আমাদের সত কর্মের স্বীকৃতির আশায়।

About jamuna

আবার চেষ্টা করুন

বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের উদ্যোগে শহীদ শেখ রাসেল দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *