সদ্য সংবাদ
Home / সিরাজগঞ্জ / কাজিপুর / কাজিপুরে হঠাৎ কাঁচা মরিচের কেজি ২০০ টাকা

কাজিপুরে হঠাৎ কাঁচা মরিচের কেজি ২০০ টাকা

টি এম কামাল, উপজেলা প্রতিনিধি || যমুনাপ্রবাহ.কম
কাজিপুর: সিরাজগঞ্জের কাজিপুরে হঠাৎ কাঁচা মরিচে বেড়ে গেছে ঝাল। শনিবার থেকে প্রতি কেজি ২০০ টাকায় বিক্রি হচ্ছে কাঁচা মরিচ। অথচ এক সপ্তাহ আগেও কাজিপুরে কাঁচা মরিচ বিক্রি হয়েছে মাত্র ৪০ টাকা কেজি দরে। দুই দিন আগে  বৃহস্পতিবারও বিভিন্ন বাজারে ১৫০ থেকে ১৬০ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রি হয়েছে।
তবে শুক্রবার বিভিন্ন বাজারে দাম এর চেয়ে বেশ কম ছিল। সোনামুখী, আলমপু্র, মেঘাই ও সিমান্ত বাজারে ১২৫ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রি হয়। হঠাৎ কাঁচা মরিচের দাম বেড়ে যাওয়ায় হকচকিয়ে গেছেন ক্রেতারা। শিক্ষক আলতাফ হোসেন জানান, গত বৃহস্পতিবার তিনি ১৬০ টাকা কেজি দরে কাঁচা মরিচ কিনেছেন। দুই দিনের ব্যবধানে মরিচের দাম ২০০ টাকায় উঠে যাওয়ায় রীতিমতো বিস্মিত তিনি। খাবার হোটেল মালিক আব্দুল কাদের তিনি বলেন, তিন দিন আগে বাজার থেকে ১০০ টাকা কেজি দরে কাঁচা মরিচ কিনেছেন। তারও তিন দিন আগে কিনেছেন মাত্র ৪০ টাকা কেজি দরে।
কাজিপুর উপজেলার চর মাইজবাড়ী গ্রামের মরিচচাষি হেলাল উদ্দিন জানান, কোরবানির ঈদের পর ২০-২৫ টাকা কেজি দরে মরিচ বিক্রি করতে হয়েছে। এক সপ্তাহ আগেও মরিচের বাজার ভালো ছিল না। তবে গত বৃহস্পতিবার বাজারে ১৫০ টাকা কেজি দরে মরিচ বিক্রি করেছেন তিনি। এই বর্ষায় তাঁর কিছু গাছ নষ্ট হয়েছে। তবে এখন ভালো দাম পেলে ক্ষতি কিছুটা কাটিয়ে উঠতে পারবেন বলে জানান তিনি।

About jamuna

আবার চেষ্টা করুন

বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের উদ্যোগে শহীদ শেখ রাসেল দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *