সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / কলেজের গাছ কাটার পর অধ্যক্ষের সাথে অশালীন আচরণ: রেলওয়ের কর্মচারী বরখাস্ত

কলেজের গাছ কাটার পর অধ্যক্ষের সাথে অশালীন আচরণ: রেলওয়ের কর্মচারী বরখাস্ত


নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

আপডেট: ০৩-৪০ ঘন্টা, ২৪ এপ্রিল, ২০২১

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ শহরের এস.বি রেলওয়ে কলোনী স্কুল এন্ড কলেজ বাউন্ডারির গাছ কাটার বিষয়টি প্রতিষ্ঠানের সভাপতিকে অবগত করায় ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষকে প্রকাশ্যে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে রেলওয়ের কর্মচারী গেজ রিডার আব্দুল আওয়ালের বিরুদ্ধে। ইতিমধ্যে এ অভিযোগের ভিত্তিতে ওই কর্মচারিকে সাময়িক বরখাস্ত করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগ।
গত ২১ এপ্রিল রেলওয়ের বিভাগীয় সহকারি প্রকৌশলী তাকে বরখাস্তের আদেশ দেন। এর আগে ২০ এপ্রিল বিকেলে শহরের বাজার স্টেশন বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জা স্মৃতিফলকের সামনে এস.বি রেলওয়ে কলোনী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আশরাফুল ইসলামকে প্রকাশ্যে লাঞ্চিত করেন আব্দুল আওয়াল। এ বিষয়ে পাকশী রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী-২ বরাবর একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, গত ১৯ এপ্রিল সকাল সাড়ে ১০টার দিকে এস.বি রেলওয়ে কলোনী স্কুল এন্ড কলেজ বাউন্ডারির ভেতরের একটি ইউক্যালিপটাস গাছ বিনা অনুমতিতে কেটে নিয়ে যায় রেলওয়ের গেজ রিডার আব্দুল আওয়াল। গাছ কাটার সময় প্রতিষ্ঠানের কর্মচারি আব্দুল্লাহ আল মামুন ও ঝুমা রানী দাস বাঁধা দিলে তাদের ভয়ভীতি দেখিয়ে একপ্রকার জোরপূর্বক গাছটি কেটে নিয়ে যায়। আব্দুল্লাহ আল মামুন বিষয়টি মোবাইল ফোনে অধ্যক্ষকে জানায়। অধ্যক্ষ মো. আশরাফুল ইসলাম প্রতিষ্ঠানের সভাপতি আজহার আলীকে মোবাইল ফোনে গাছ কাটার বিষয়টি অবগত করেন। ঘটনার পরদিন ২০ এপ্রিল বিকেলে অধ্যক্ষ আশরাফুল ইসলাম মোটর সাইকেলযোগে বাড়ি যাবার সময় বীর মুক্তিযোদ্ধা লতিফ মির্জা স্কয়ারের সামনে এসে গতিরোধ করে আব্দুল আওয়াল। এ সময় তিনি অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং বলেন, একটি গাছ কেটেছি তাতে কি হইছে, এই কথা তুই সভাপতিকে জানাইছিস। আরও ৪/৫ টা গাছ কাটবো পারলে ঠেকাস। কাল থেকে তোকে স্কুলে ঢুকতে দেবো না। এক পর্যায়ে মারতে উদ্যত হলে আশপাশের লোকজন এগিয়ে আসে। পরে আব্দুল আওয়াল ঘটনাস্থল থেকে চলে যায়।
এ ব্যাপারে পাকশী রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী-২ বরাবর লিখিত অভিযোগ দাখিল করা হলে ২১ এপ্রিল ওই কর্মচারিকে বরখাস্তের নির্দেশ দেয়া হয়।
প্রসঙ্গ, আব্দুল আওয়াল এর আগেও প্রতিষ্ঠানের গাছ কেটে নিয়ে গেছে এবং প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মাণকাজ চলাবস্থায় মিস্ত্রিদের ভয়ভীতি দেখিয়ে টিন ও কাঠ নিয়ে গেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
এ বিষয়ে এস.বি রেলওয়ে স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মো. আজহার আলী বলেন, রেলওয়ের কর্মচারি আব্দুল আওয়াল একটি ইউক্যালিপটাস গাছ কেটে নিয়েছে। পরে বিষয়টি আমাকে জানিয়েছে। অধ্যক্ষও গাছ কাটার বিষয়টি আমাকে অবগত করেছেন। এ নিয়ে প্রতিষ্ঠানে বসেই মিমাংসা করা যেত। কিন্তু পরের দিন লতিফ মির্জা স্মৃতি ফলকের সামনে বাক-বিতন্ডার ঘটনাটি কোনক্রমেই ঠিক হয়নি। তিনি আরও বলেন, এ বিষয়ে অধ্যক্ষ আমার সাথে কোন পরামর্শ না করেই পাকশী রেলওয়ে বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন। এরপর আব্দুল আওয়ালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এ বিষয়ে অধ্যক্ষ মো. আশরাফুল ইসলাম বলেন, আব্দুল আওয়ালের অশালীন আচরণ ও গাছ কাটার বিষয়টি সভাপতি মহোদয়কে অবগত করার ৬ দিন পার হলেও তিনি প্রতিষ্ঠানে এখনো আসেননি।
বাংলাদেশ রেলওয়ে সিরাজগঞ্জের এসএসএই (ওয়ে) আহসানুর রহমান বলেন, রেলওয়ের গেজ রিডার আব্দুল আওয়ালকে এস.বি রেলওয়ে কলোনী স্কুল এন্ড কলেজের গাছ কাটা এবং অধ্যক্ষের সাথে অশালীন আচরণের অভিযোগের ভিত্তিতে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাকশী রেলওয়ের সহকারি নির্বাহী প্রকৌশলী তাকে সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, আব্দুল আওয়ালের বিরুদ্ধে আরও একাধিক অভিযোগ রয়েছে।

আপডেট: ০৩-৪০ ঘন্টা, ২৪ এপ্রিল, ২০২১

About jamuna

আবার চেষ্টা করুন

মানবশক্তি সেবা সংস্থা’র উদ্যোগে ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতিবেদক ||যমুনাপ্রবাহ.কম আপডেট সময়: ০৬:০৯ ঘন্টা: ১৩ মে: ২০২১ সিরাজগঞ্জ: করোনায় ক্ষতিগ্রস্থ এবং হতদরিদ্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *