সদ্য সংবাদ
Home / করোনা সংবাদ / করোনায় মারা গেলেন কবি মোহন রায়হানের মা

করোনায় মারা গেলেন কবি মোহন রায়হানের মা

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: ভারতবর্ষের স্বাধীনতা সংগ্রামী আজাদ হিন্দ ফৌজের সৈনিক, সিরাজগঞ্জের খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম ফরহাদ হোসেনের স্ত্রী ও কবি মোহন রায়হানের মা মাহমুদা খাতুন গতকাল ১৭ এপ্রিল দুপুরে সাড়ে ৩টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
কবি মোহন রায়হান বলেন, গত ৩ এপ্রিল তাঁর নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজেটিভ হয়। সংকটজনক অবস্থায় তাঁকে ঢাকা শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিসাধীন তাঁর শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় গতকাল তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিসকরা জানিয়েছেন, অসুস্থতার কারণে তাঁর খাবার গ্রহণে অসুবিধা হচ্ছিল।
মাহমুদা খাতুনের বয়স ৮৬ বছর। বড় ছেলে অকাল প্রয়াত মাহমুদ আলম মধু মুক্তিযুদ্ধে রৌমারী ক্যাম্প কমান্ডার ও স্বর্ণপদকজয়ী জাতীয় ক্রীড়াবিদ। তাঁর দ্বিতীয় ছেলে কবি মোহন রায়হান সামরিক স্বৈরাচারবিরোধী আন্দোলনে সম্মুখসারির যোদ্ধা ছিলেন। শিকার হয়েছেন বহুবার জেল ও নির্যাতনের। মাহমুদা খাতুনের পাঁচ ছেলে ও তিন মেয়ের সবাই রাজনীতি ও শিল্পসাহিত্য ঘনিষ্ঠ।
সিরাজগঞ্জ দিয়ারপাচিল ঈদগাহ মাঠে রাত ১০টায় মরহুমার জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে খলিসাকুড়ায় পারিবারিক কবরস্থানে তার দাফন কার্য সম্পন্ন হয়েছে।

About jamuna

আবার চেষ্টা করুন

কাজিপুরে আ.লীগ নেতা শহীদ সরোয়ারের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শহীদ সরোয়ারের উপর সন্ত্রাসী হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *