বৃহস্পতিবার , জুন 17 2021
সদ্য সংবাদ
Home / সিরাজগঞ্জ / উল্লাপাড়া / করতোয়ায় ভাসতে থাকা বৃদ্ধাকে উদ্ধার করলেন বাবা-ছেলে

করতোয়ায় ভাসতে থাকা বৃদ্ধাকে উদ্ধার করলেন বাবা-ছেলে

উপজেলা প্রতিনিধি ||যমুনাপ্রবাহ.কম

প্রকাশ কাল: ১৬১০ ঘন্টা, ২৯ মে, ২০২০১

সিরাজগঞ্জ: কচুরি পানার স্তুপ ধরে করতোয়া নদীতে ভাসতে থাকা সত্তর বছর বয়সী এক বৃদ্ধাকে বাঁচালেন মাছচাষী কৃষকলীগ নেতা ও তার ছেলে। সালেহা বেগম (৭০) নামে ওই বৃদ্ধা সাতার না জানায় কচুরিপানার স্তুপ ধরে ভেসে ভেসে ভাটির দিকে যাচ্ছিলেন।

শুক্রবার (২৮ মে) বিকেলে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলপ ইউনিয়নের বড় জুমলা গ্রামে এ ঘটনাটি ঘটে। সালেহা বেগম শাহজাদপুর উপজেলার মশিপুর গ্রামের বাসিন্দা। তিনি বড় জুমলা গ্রামে তার মেয়ের বাড়ীতে বেড়াতে এসেছিলেন।

শনিবার (২৯ মে) দুপুরের দিকে ওই এলাকার মাছচাষী ও কৃষকলীগ নেতা গোলাম কিবরিয়া আলম জানান, শুক্রবার (২৮ মে) বিকেলে ঝড়ের সময় খাঁচায় চাষ করা মাছের পরিচর্যা করছিলেন তিনি ও তার ছেলে। এ সময় নদীতে ভেসে আসা বিশাল কচুরিপানার স্তুপ থেকে চিকার শুনতে পান তারা। চিকার শুনে দ্রুত একটি নৌকা নিয়ে বৃদ্ধা সালেহাকে উদ্ধার করেন তারা।

বৃদ্ধা সালেহা জানান, শুক্রবার বিকেলে গোসলে নদীতে নামার পড় ঝড়-বাতাস উঠে আসে। এ সময় ভাসমান কচুরিপানার স্তুপের সাথে আমি ভাটির দিকে যেতে থাকি এবং চিকার করে সাহায্য চাই। কিন্তু ঝড়ের সময় আশপাশে কেউ না থাকায় আমার চিকার কারও কানে যায় না। এভাবে ভাসতে ভাসতে বেশ কিছু দূর যাবার পর গোলাম কিবরিয়া আলম ও তার ছেলে চঞ্চল আমাকে উদ্ধার করেন।

About jamuna

আবার চেষ্টা করুন

বেলকুচিতে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও, কনের বাবার জরিমানা 

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম প্রকাশ কাল: ২২৫৩ ঘন্টা, জুন  ১৬, ২০২১ সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচিতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।