সদ্য সংবাদ
Home / আইন আদালত / কঠোর লকডাউনে চৌহালীতে দুই বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও

কঠোর লকডাউনে চৌহালীতে দুই বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: কঠোর লকডাউনেও সিরাজগঞ্জের চৌহালীতে একরাতে দুটি বাল্যবিয়ের আয়োজন বন্ধ করলেন বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (চৌহালীর অতিরিক্ত দায়িত্বে) মো. আনিসুর রহমান।

বুধবার (২৮ জুলাই) সন্ধ্যায় ও রাতে যমুনা নদী বিধৌত চৌহালী উপজেলার দুর্গম বাঘুটিয়া ইউনিয়নের রেহাই পুকুরিয়া ও ঘোরজান ইউনিয়নের চর জাজুরিয়া গ্রামে এসব অভিযান চালানো হয়। অভিযান চলাকালে চৌহালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহিদ আল হাসান ও ঘোরজান ইউনিয়নের চেয়ারম্যান রমজান আলীসহ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুর রহমান জানান, চলমান কঠোর লকডাউনের মধ্যেও বাল্যবিয়ের আয়োজন চলছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যায় রেহাইপুকুরিয়া গ্রামে অভিযান চালিয়ে নবম শ্রেণীর স্কুলছাত্রী (১৪) ও রাত ৯টায় চরজাজুরিয়া গ্রামে অভিযান চালিয়ে সপ্তম শ্রেণীর মাদ্রাসা ছাত্রীর (১৩) বাল্যবিয়ে বন্ধ করা হয়। একটি বাল্যবিয়েতে কনে অপ্রাপ্তবয়স্ক ও অপরটিতে বর ও কনে উভয়ই অপ্রাপ্তবয়স্ক ছিল। অভিযানে বাল্যবিয়ে বন্ধের নির্দেশ দেয়ার পর বর-কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না বলে অভিভাবকদের কাছে মুচলেকা নেয়া হয়। প্রসঙ্গত, মো. আনিসুর রহমান চৌহালী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) দায়িত্বে থাকাকালীন ৩৩ সপ্তাহে ৩৪টি বাল্যবিয়ে বন্ধ করেছিলেন।

About jamuna

আবার চেষ্টা করুন

নির্বাচনী কন্ট্রোল রুমে পাল্টে গেল ভোটের ফল: আদালতে স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙালা ইউনিয়নের পশ্চিম সাতবাড়ীয় এবতেদায়ী মাদ্রাসা ভোট কেন্দ্রে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *