সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / কঠোর নয়, সিরাজগঞ্জে চলছে ঢিলেঢালা লকডাউন

কঠোর নয়, সিরাজগঞ্জে চলছে ঢিলেঢালা লকডাউন

বিশেষ প্রতিনিধি || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: করোনার সংক্রমণরোধে দ্বিতীয় দফায় সরকার ঘোষিত কঠোর লকডাউনের তেমন কোন প্রভাব দেখা যায়নি সিরাজগঞ্জে। যাত্রীবাহী বাস চলাচল বন্ধ থাকলেও রিকশা, অটোরিকশা যথারিতী চলাচল করতে দেখা যাচ্ছে। কাঁচা বাজারগুলোতেও ক্রেতাদের ভীড় দেখা গেছে। বুধবার (১৪ এপ্রিল) দুপুরে শহরের এস এস রোড, বাজার স্টেশন, গোশালা রোডসহ বিভিন্ন এলাকা ঘুরে রিকশা, অটোরিকশাসহ তিন চাকার যান চলাচল স্বাভাবিক দেখা যায়। শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে জনসমাগমও লক্ষ্য করা গেছে। বড় বাজার ও স্টেশন বাজারসহ শহরের কাঁচা বাজারগুলোতে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে কেনাকাটা করতে দেখা গেছে অনেককে।

এছাড়াও বেলকুচি উপজেলার মুকন্দগাঁতী বাজার, রায়গঞ্জ উপজেলা চান্দাইকোনা বাজার, সদরের রতনকান্দি হাট, কামারখন্দের পাইকোশা বাজারেও লকডাউনের কোন প্রভাব পড়েনি। সব মিলিয়ে সিরাজগঞ্জ ঢিলেঢালাভাবেই চলছে লকডাউন।

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধ আখতার বাংলানিউজকে বলেন, লকডাউনকে সামনে রেখে বিপুল সংখ্যক পুলিশ মাঠে রয়েছে। রিকশাসহ সকল গণপরিবহণ নিষেধ থাকলেও তারা কথা শুনছে না। পুলিশ দেখলে সেখান থেকে পালিয়ে যাচ্ছে। কিন্তু পুলিশ চলে যাবার পর আবারও রিকশা নিয়ে বের হচ্ছে। আগামীকাল থেকে আমরা আরও কঠোর অবস্থানে যাবো। কোন প্রকার রিকশা এলাউ করা হবে না।

সিরাজগঞ্জ জেলা প্রশাসনের করোনা সেলের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাসুদুর রহমান বাংলানিউজকে জানান, লকডাউন ও স্বাস্থ্যবিধি মানতে শহরে দুটি মোবাইল কোর্ট কাজ করছে। এছাড়াও উপজেলা পর্যায়েও একাধিক মোবাইল কোর্ট রয়েছে। লকডাউনে জরুরী প্রয়োজন ছাড়া রিকশাসহ সকল যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম বাংলানিউজকে বলেন, আমরা সকাল থেকে ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিকশা চলাচল অনেকটা নিয়ন্ত্রণ করেছি। বিকলে থেকেই রিকশা চলাচল সম্পূর্ণ বন্ধ করা হবে। অসুস্থ্য, বৃদ্ধ এবং জরুরী প্রয়োজন ছাড়া কোন প্রকার রিকশা চলাচল করতে দেয়া হবে না।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে পৃথক সড়ক দূর্ঘটনায় মহিলাসহ নিহত ২ (ভিডিওসহ)

আপডেট সময় : ০৬:২০ ঘন্টা: ১৩ মে, ২০২১ নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *