বৃহস্পতিবার , জুন 17 2021
সদ্য সংবাদ
Home / সিরাজগঞ্জ / চৌহালী / এনায়েতপুরের দুস্থরা পেল অন্যরকম ঈদ বাজার

এনায়েতপুরের দুস্থরা পেল অন্যরকম ঈদ বাজার

উপজেলা প্রতিনিধি || মুনাপ্রবাহ.কম

আপডেট: ০৩ঃ৪২ ঘন্টা: ০৬ মে: ২০২১

চৌহালী: করোনায় কর্মহীন দুস্থ পরিবারের শতাধিক সদস্য চেয়ারে বসা। প্রতিটি চেয়ারের সামনে একটি মুরগি ও খাবারের বস্তা। সবাই নিরাপদ দুরত্ব বজায় রেখে গ্রহন করছে ঈদ বাজার। তবে এটা কেনা রাজনৈতিক নেতা, সরকারী কিংবা জনপ্রতিনিধির দেয়া নয়। আন্তর্জাতিক সেবা সংস্থা চ্যারেটি রাইট ও সমাজকর্মী মামুন বিশ্বাসের যৌথ উদ্যোগে শুক্রবার দুপুরে এনায়েতপুর হাই স্কুল মাঠে অসহায়দের মধ্যে এ গুলো বিতরণ করা হয়। প্রতিটি প্যাকেটে ১টি মুরগি, ১০ কেজি চাল, ১ কেজি পায়েসের চাল, ২ প্যাকেট সেমাই, ১ কেজি চিনি, ২ কেজি আলু, আদা কেজি তেল ও নুডুলস দেয়া হয়।

মামুন বিশ্বাসের নিজস্ব উদ্যোগে বৃহস্পতিবার বেলকুচির বড়ধুল ইউনিয়নের চরাঞ্চলে ১০০ পরিবারকে ঈদ উপরহার দেয়া হয়। এ কার্যক্রম ২৮ রমজান পর্যন্ত চলবে। শুরু হয়েছে সপ্তাহ খানেক ধরে। ১ হাজার হতদরিদ্র মানুষকে এ সুবিধার আওতায় এনে দেয়া হচ্ছে খাবার সামগ্রী।

এসময় এনায়েতপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল কাদের মিঞা, ম্যানেজিং কমিটির সদস্য ইসমাইল হোসেন উদয়, প্রবীণ সাংবাদিক নারায়ন মালাকার, এনায়েতপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক রফিক মোল্লা, সহসভাপতি মুক্তার হাসান, একুশে টিভির সংবাদ উপস্থাপক ওয়াহিদুজ্জামান ও শিক্ষক রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

মামুন বিশ্বাস জানান, ফেসবুকের কল্যাণে অসহায়দের পাশে দাড়ানোর চেষ্টা করি। বিশেষ করে কয়েক বছর ধরে দুস্থদের হাতে মুরগি ও ঈদ বাজার তুলে দেয়া হয়। এছাড়া গত বছর হতদরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে গরুর গোসত বিতরণ করা হয়েছে। একাজে সকল কৃতিত ফেসবুক বন্ধুদের। তাদের দেয়া সহায়তা আমি স্থানীয় সেচ্ছাসেবকদের সাথে নিয়ে মাধ্যম হিসেবে থেকে এগুলো বিতরণ করি।

About jamuna

আবার চেষ্টা করুন

বেলকুচিতে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও, কনের বাবার জরিমানা 

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম প্রকাশ কাল: ২২৫৩ ঘন্টা, জুন  ১৬, ২০২১ সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচিতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।