সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / এগারো’শ হাতের রং-তুলিতে তৈরি হচ্ছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

এগারো’শ হাতের রং-তুলিতে তৈরি হচ্ছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম

সিরাজগঞ্জ: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে এক হাজার একশ সাধারণ বাঙালির রং-তুলিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তৈরির ব্যতিক্রমী আয়োজন করেছেন চিত্রশিল্পী সৌদি হুসাইন সরকার (মুরাল)।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জ শহরের মুক্তির সোপান চত্বরে মুজিব শতবর্ষে ‘অস্তিত্বে বঙ্গবন্ধু’ শিরোনামে রং-তুলিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি আঁকা তিনদিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি।

এ সময় বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক জান্নাতর আরা তালুকদার হেনরী, সিরাজগঞ্জ জেলা স্কাউটের সম্পাদক সরকার ছানোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা গাজী মহর আলী, গাজী কে এম বাদশা আলমগীর, গাজী আলী আজগর ছানোয়ার, ছাতিয়ানতলী মোড়গ্রাম টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মো. শরীফুল ইসলাম, পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন। ব্যতিক্রমী এই ক্যানভাস তৈরির উদ্যোক্তা চিত্রশিল্পী সৌদি হুসাইন সরকার (মুরাল) বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অস্তিত্বে মিশে রয়েছেন। তাঁর স্মরণেই আমরা এই আয়োজন করেছি। সবাই ছবি আঁকতে পারেন না। কিন্তু রংতুলির একটু স্পর্শ দিয়ে বৃহত একটি প্রতিকৃতি আঁকার অংশ হতে পারেন। প্রতিনিদন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ছবি আঁকার কাজ চলবে। প্রতিদিনই অংশগ্রহণকারীদের মধ্যে লটারীর মাধ্যমে বিজয়ী ৫ জনকে পুরুস্কৃত করা হবে বলেও তিনি জানান।

About jamuna

আবার চেষ্টা করুন

সিরাজগঞ্জে পঞ্চকবির গানে গানে বসন্তবরণ

নিজস্ব প্রতিবেদক || যমুনাপ্রবাহ.কম সিরাজগঞ্জ : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সিরাজগঞ্জে বসন্ত উৎসব পালন করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *