সদ্য সংবাদ
Home / আইন আদালত / একরাতে তিন বাল্যবিবাহ বন্ধ করলেন বেলকুচি ইউএনও

একরাতে তিন বাল্যবিবাহ বন্ধ করলেন বেলকুচি ইউএনও

নিজস্ব প্রতিনিধি, যমুনাপ্রবাহ.কম:
একরাতে অভিযান চালিয়ে তিনটি বাল্যবিয়ে বন্ধ করেছেন সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। শুক্রবার (৯ অক্টোবর) সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে এ বাল্যবিয়ে বন্ধ করা হয়।
প্রথমে সন্ধ্যায় বেলকুচি সদর ইউনিয়নের চরদেলুয়া গ্রামে পঞ্চম শ্রেণীর ছাত্রী (১৬), রাত সাড়ে ৭টায় ধুকুরিয়া বেড়া ইউনিয়নের খামার উল্লাপাড়া গ্রামে একাদশ শ্রেণীর ছাত্রী(১৭) এবং রাত সাড় ৮টায় রাজাপুর ইউনিয়নের আগুরিয়া গ্রামে অষ্টম শ্রেনীর ছাত্রী (১২) এর বাল্যবিবাহ বন্ধ করা হয়।
বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান জানান, শুক্রবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিয়েগুলো বন্ধ করা হয়। তিনটি বাল্যবিবাহের দুইটিতে কনে অপ্রাপ্তবয়স্ক ও একটিতে বর ও কনে উভয়ই অপ্রাপ্তবয়স্ক।বাল্যবিবাহগুলো বন্ধ করে অভিভাবকদের ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। প্রত্যেক প্রযোজ্য ক্ষেত্রে বর ও কনের বাবার কাছ থেকে বর ও কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়। ল্যবিবাহগুলো বন্ধে সহযোগিতা করেন পেশকার মোঃ হাফিজ উদ্দিন,বেলকুচি থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ।

About jamuna

আবার চেষ্টা করুন

মোহাম্মদ নাসিম স্মরণে বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ঢাকা অফিস || যমুনাপ্রবাহ.কম প্রকাশ কাল: ১৮১৭ ঘন্টা, ২০ জুন, ২০২১ বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।