সদ্য সংবাদ
Home / সিরাজগঞ্জ / উল্লাপাড়া / উল্লাপাড়ায় অবৈধ চায়না জাল কারখানা বন্ধ, মালিককে জরিমানা

উল্লাপাড়ায় অবৈধ চায়না জাল কারখানা বন্ধ, মালিককে জরিমানা

উপজেলা প্রতিনিধি || যমুনাপ্রবাহ.কম

প্রকাশ কাল: ১৬৪৩ ঘন্টা, জুলািই ৭, ২০২১

উল্লাপাড়া : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের নবরত্মপাড়া গ্রামে একটি অবৈধ চায়না জাল তৈরির কারখানা বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় এই কারখানার মালিক ঈশ্বর কুমার হলদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে জব্দ করা হয় কারখানা প্রায় ১১ লাখ টাকার জাল উপাদন সামগ্রী। পুড়িয়ে দেওয়া হয় ৫ লাখ মূল্যের অবৈধ চায়না জাল।

বুধবার (৭ জুলাই) উল্লাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এ অভিযান চালায়।  নাহিদ হাসান খান জানান, পাবনা জেলার ফরিদপুর উপজেলার বাসিন্দা ঈশ্বর কুমার বেশ কিছুদিন ধরে নবরত্মপাড়া গ্রামে কারেন্ট জালের আদলে অবৈধ চায়না জাল উপাদন করে গোটা চলনবিল এলাকায় বিক্রি করে আসছিলেন। আর এসব কারনে নিধন করা হচ্ছিল শিকার অনুপযোগী ছোট মাছ। গোপন সূত্রের খবরের প্রেক্ষিতে বুধবার উপজেলা মস্য কর্মকর্তা বায়েজিদ আলমকে সঙ্গে নিয়ে র‌্যাব-১২ ক্যাম্পের সদস্যদের সহযোগিতায় তিনি উক্ত চায়না কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। বিচারকার্য শেষে কারনাটি বন্ধ করে দেওয়া হয়। কারখানা থেকে জব্দ করা সামগ্রী থেকে ৫ লাখ মূল্যের অবৈধ চায়না জাল পুড়িয়ে দেওয়া হয়।

About jamuna

আবার চেষ্টা করুন

বারুহাসে নৌকার প্রার্থী ময়নুল হকের পক্ষে একাট্টা আওয়ামীলীগ

নিজস্ব প্রতিবেদক যমুনাপ্রবাহ.কম: শস্যভান্ডার খ্যাত চলনবিল অঞ্চলের ঐতিহ্যবাহী ইউনিয়ন বারুহাস। বেহুলার কূপ, বস্তুল শিব মন্দিরসহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *