সদ্য সংবাদ
Home / কৃষি ও শিল্প / “আমাদের বেলকুচি” ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন।

“আমাদের বেলকুচি” ফেসবুক গ্রুপের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন।

নিজস্ব প্রতিবেদক ||যমুনাপ্রবাহ.কম

প্রকাশ কাল: ২১৪৭ ঘন্টা,: ১৪ জুন, ২০২১

সিরাজগঞ্জ: “দেশের বায়ু, দেশের মাটি গাছ লাগিয়ে করবো খাঁটি” এই স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জের বেলকুচিতে ‘আমাদের বেলকুচি’ ফেসবুক গ্রুপের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। 

সোমবার (১৪ জুন) সকাল ১১ টার দিকে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার মো. আনিসুর রহমান।  পরে সোহাগপুর সরকারি এস কে পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ করা হয়। সমগ্র উপজেলায় এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  গোলাম মোস্তফা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  মোঃ মোফাখখারুল ইসলাম প্রমূখসহ আমাদের বেলকুচি ফেসবুক গ্রুপ অ্যাডমিন প্যানেলের সদস্যবৃন্দ। এছাড়াও আরও বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিসুর রহমান বলেন, জলবায়ূর পরিবর্তন রোধে সামাজিক বনায়নের কোনো বিকল্প নেই। তিনি বলেন, মানুষের জীবন বাঁচাতে বৃক্ষের গুরুত্ব অনেক।আমাদের বেলকুচি ফেসবুক গ্রুপের উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। কাজেই আমাদের সবাইকে বেশি বেশি বৃক্ষ রোপন করে দেশকে আরো প্রাকৃতিকবন্ধন হিসাবে গড়ে তুলতে হবে। এসময় আমাদের বেলকুচি গ্রুপের সিনিয়র অ্যাডমিন জাহিদ হাসান মিঠু বলেন,জলবায়ু পরিবর্তন এবং ক্রমবর্ধমান তাপমাত্রা বৃদ্ধির কারণে হুমকির মুখে পড়েছে বিশ্বের কোটি কোটি মানুষ।জলবায়ু পরিবর্তনের প্রভাব ইতিমধ্যে বাংলাদেশে পরিলক্ষিত হচ্ছে, তাই এই সমস্যা কাটিয়ে উঠার জন্য বেশি বেশি বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই বলে মনে করি।

About jamuna

আবার চেষ্টা করুন

বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের উদ্যোগে শহীদ শেখ রাসেল দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *