সদ্য সংবাদ
Home / গুরুত্বপূর্ণ / আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারের জন্য মনোনীত সিরাজগঞ্জের প্রিয়াংকা

আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারের জন্য মনোনীত সিরাজগঞ্জের প্রিয়াংকা

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ

যমুনাপ্রবাহ.কম :  আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার-২০২১ এর জন্য মনোনীত হয়েছেন সিরাজগঞ্জের মেয়ে প্রিয়াংকা ভদ্র। তাকে এ পুরস্কারের জন্য মনোনয়ন দিয়ে নেদারল্যান্ড সরকারের পিচ রাইটস কমিটির কাছে সুপারিশ পাঠনো হয়েছে। শিশুদের জন্য এটি নোবেল পুরস্কার নামে পরিচিত।

শুক্রবার (৮ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করে প্রিয়াংকার বড় ভাই দীপংকর ভদ্র দীপ্ত জানান, আজ সকালে আন্তর্জাতিক শিশু অধিকার সংস্থা কিডস রাইটস ফাউন্ডেশনের ওয়েব সাইট (https://kidsrights.org) থেকে এ তথ্যটি জানতে পেরেছি। এর আগে প্রিয়াংকা “লিঙ্গ বৈষম্য” টপিকে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার ২০২১ এর জন্য আবেদন করেন।  

সিরাজগঞ্জ শহরের দরগা রোড মহল্লার দীপক কুমার ভদ্রের মেয়ে প্রিয়াংকা সিরাজগঞ্জ সরকারি কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের একজন শিক্ষার্থী। প্রিয়াংকা ২০১৬ সাল থেকে বাংলাদেশ ন্যাশনাল চাইল্ড পার্লামেন্ট বিএনসিপির সাথে যুক্ত রয়েছে এবং সিরাজগঞ্জ প্রদেশের ডেপুটি স্পিকার হিসেবে কাজ করছে।

২০১৮ সাল থেকে প্রথমে শিশু সাংবাদিক এবং বর্তমানে ভাইস প্রেসিডেন্ট হিসেবে যুক্ত আছেন ন্যাশনাল চাইল্ড টাস্ট ফোর্স এনসিটিএফ এর সাথে। এছাড়াও ২০১৭ সাল থেকে কিশোর গোয়েন্দা ম্যাগাজিন ও ২০১৮ সাল থেকে হ্যালো বিডি নিউজ টোয়েন্টিফোর এবং শিশু বার্তার সাথে শিশু সাংবাদিক হিসেবে কাজ করে যাচ্ছে। এছাড়াও বৈশ্বিক জলবায়ু পরিবর্তন ও পরিবেশ রক্ষায় কাজ করার পাশাপাশি বিভিন্ন সংগঠনের সাথে যুক্ত হয়ে সামাজিক কাজ করছে প্রিয়াংকা।

উল্লেখ্য, আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার ২০২০ পেয়েছিল বাংলাদেশি কিশোর সাদাত রহমান। তার পূর্বের বছর এ পুরস্কার পেয়েছিল পাকিস্তানের নোবেল বিজয়ী তরুণী মালালা ইউসুফজাই।  

About jamuna

আবার চেষ্টা করুন

বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের উদ্যোগে শহীদ শেখ রাসেল দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ যমুনাপ্রবাহ.কম: নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *